By | Jun 16, 2021

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

এই সফরে আসছেন না স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারসহ ৭ তারকা ক্রিকেটার। বাকি ৫ জন হলেন- গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেইন রিচার্ডসন।

ইনজুরির কারণে এই সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন স্মিথ। অন্যদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়ে প্যাট কামিন্স। বাকি ক্রিকেটাররা ভিন্ন ভিন্ন কারণে এই সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন।

বিশ্বকাপের আগে প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ওপর বাড়তি জোর দিয়েছিল অস্ট্রেলিয়া। যার ফলে তিন ম্যাচের সিরিজকে পাঁচ ম্যাচের সিরিজে পরিণত করা হয়েছে। তবে এবার এই সিরিজ থেকে সরে দাঁড়ালেন ৭ তারকা ক্রিকেটার।

সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ২ আগস্ট থেকে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা। একদিন করে বিরতি দিয়ে সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, মিচেল মার্শ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, বেন মেকডেরমট, রিলে মেরেডিথ, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: নাথান এলিলস ও তানভীর সাংঘা।

Leave a Reply

Your email address will not be published.