By | Jun 29, 2021

ইউরো কাপের শেষ আট নিশ্চিতের লড়াইয়ে আজ মুখোমুখি হয় স্পেন ও ক্রোয়েশিয়া। এই ম্যাচে ক্রোয়েশিয়াকে ৫-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে স্পেন।

৮ গোলের ম্যাচে শেষ হাসি হেসেছে স্পেন। নির্ধারিত সময়ে ৩-৩ গোল ব্যবধান থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে দুই গোল করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে লুইস এনরিকের দল।

স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমনের আত্মঘাতী গোলে শুরুতেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তবে ৩৮ মিনিটে সারাবিয়ার গোলে সমতায় ফেরে স্পেন। ১-১ সমতায় থেকে প্রথমার্ধ শেষ হয়।

এরপর ৫৭ মিনিটে সিজার আজপিলিকুয়েতার গোলে ব্যবধান দ্বিগুণ করে স্পেন। তারা তৃতীয় গোলের দেখা পায় ৭৬ মিনিটে। তোরেসের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে জয়ের স্বপ্নে বিভোর স্পেন।

কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় ক্রোয়েশিয়া। ৭ মিনিটের ব্যবধানে দুই গোল করে বসে তারা। ৮৫ মিনিটে বল নিয়ে স্পেনের ডিবক্সের মধ্যে হাঙ্গামা বেধে যায়। প্রথমে ক্রামারিচের শট ফিরিয়ে দেন আজপিলিকুয়েতা। পরে ওরসিচের প্রচেষ্টাও থামান চেলসি তারকা। তবে বল গোললাইন পেরিয়ে যাওয়ায় ব্যবধান ৩-২ করে ক্রোয়েশিয়া।

এরপর ইনজুরি সময়ে (৯২ মিনিটে) পাসালিচের হেডে ৩-৩ ব্যবধান হয়। যার ফলে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত সময়ে ১০০ মিনিটে মোরাতা ও এর তিন মিনিট পরে ওয়ারজাবালের গোলে ৫-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

ইউরোর ইতিহাসে প্রথম দল হিসেবে টানা দ্বিতীয় ম্যাচে পাঁচ গোলের কীর্তি গড়লো তারা। কোয়ার্টারে ফ্রান্স অথবা সুইজারল্যান্ডকে পাবে স্পেন।

Leave a Reply

Your email address will not be published.