সাকিবকে বাজে আচরণের রাজা বললো ক্রিকইনফো

সাকিব আল হাসানকে ক্রিকেটে ব্যাড বিহেভিয়ার কিং তথা ‘বাজে আচরণের রাজা’ বলে অ্যাখ্যায়িত করেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছে ভারত। প্রথমবার আয়োজিত এই টুর্নামেন্টের শিরোপা জিতেছে নিউজিল্যান্ড। এবার বাজে আচরণের চ্যাম্পিয়নশিপ নিয়ে হাজির হয়েছে ক্রিকইনফো।

নিজেদের মাসিক আয়োজন ‘দ্য ব্রিফিং’য়ে বাজে আচরণের চ্যাম্পিয়নশিপের একটা ধারণা দেয় তারা। যেখানে সবাইকে ছাড়িয়ে বাজে আচরণের রাজা হিসেবে সাকিবের নাম উল্লেখ করে তারা।

প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কান ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয় ভাঙার কাজটি বাজে হলেও সাকিব আল হাসানকে ছাপিয়ে যেতে পারেনি। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচটি সরাসরি সম্প্রচার হচ্ছে এবং সেখানে মিডিয়া আছে তা জানতেন সাকিব।

কিন্তু এরপরেও তিনি আম্পায়ারের সাথে বাজে ব্যবহার করেছেন। আম্পায়ার আউট না দেওয়ায় রেগে স্টাম্পে লাথি মারেন সাকিব। এরপর বৃষ্টিতে বৃষ্টিতে খেলা বন্ধের ঘোষণা দিলে স্টাম্প তুলে মাটিতে আছাড় মারেন তিনি।

সাকিবের এমন কাণ্ডের জন্যই তাকে বাজে খেলোয়াড়ের রাজা বলেছে ক্রিকইনফো। এছাড়াও তাদের প্রতিবেদনে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করা এবং নিদাহাস ট্রফিতে সাকিবের কাণ্ডটি তুলে ধরা হয়েছে।

ক্রিকইনফোর মাসিক আয়োজন ‘দ্য ব্রিফিং’য়ে মূলত বিগত দিনগুলোতে ঘটে যাওয়া ঘটনাগুলোকে কৌতুকের ছলে তুলে আনে তারা। এর আগেও সাকিবের টেস্ট দলে না থাকা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল।

Related posts

Leave a Comment