By | Jul 7, 2021

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ব্যাট করতে নেমে উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপাকে সে সময় দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। তাদের ব্যাটে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল টাইগাররা।

প্রথম দুই সেশনে দ্রুত উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। প্রথম রানের খাতা না খুলে ফিরেন সাইফ হাসান। এরপর নাজমুল হোসেন শান্ত করেন মাত্র ২ রান। পরে সাদমান ইসলামের সাথে দলকে এগিয়ে নিতে থাকেন মুমিনুল হক।

তনে সাদমান ২৩ রান করে ফিরলে তাদের জুটি ভাঙে। এরপর দ্রুত সাঝঘরে ফিরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। মুশফিক ১১ ও সাকিব ফিরেন ৩ রান করে। অধিনায়ক মুমিনুল সেঞ্চুরি থেকে ৩০ রান দূরে থাকতে সাঝঘরে ফিরেন।

এরপর দলকে এগিয়ে নিতে থাকেন লিটন ও রিয়াদ। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন লিটন। কিন্তু ৯৫ রানে ডোনাল্ড টিরিপানোর বলে নাইউচি ক্যাচে পরিণত হন তিনি। সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে ফিরেন লিটন। ১৪৭ বলে ১৩ চারে ৯৫ রান করেন তিনি।

অন্যদিকে ১৬ মাস পর দলে ফিরেই হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ। দলের বিপদের সময় খেলেন হার না মানা ৫৪ রানের ইনিংসে। ১৪১ বলে ৫ চারে ৫৪ রানে অপরাজিত আছেন তিনি। তার সঙ্গে ১৩ রানে অপরাজিত আছেন তাসকিন আহমেদ।

এরই ফলে ৮৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৫ রান।

Leave a Reply

Your email address will not be published.