By | Jul 10, 2021

একমাত্র টেস্টকে জিম্বাবুয়েকে ৪৭৭ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে চতুর্থ দিন শেষ করেছে জিম্বাবুয়ে। শেষ দিন জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৭ উইকেট।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৬৮ রানের জবাবে ২৭৬ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সাদমান ইসলামের অপরাজিত ১১৫ ও নাজমুল হোসেন শান্তর অপরাজিত ১১৭ রানে ভর করে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে ৪৩ রানের ইনিংস খেলেন সাইফ হাসান। এর ফলে জিম্বাবুয়ের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৭৭ রানের। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে।

দলীয় ১৫ রানে তাসকিন আহমেদের বলে ইয়াসির আলির হাতে ক্যাচ দিয়ে ১১ রান করে ফিরেন মিল্টন সুম্বা। এরপর দলকে এগিয়ে নিতে থাকেন ব্র্যান্ডন টেলর। সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু তাকে সেঞ্চুরি করতে দেননি মেহেদী হাসান মিরাজ।

ব্যক্তিগত ৯২ রানে মিরাজের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফিরেন টেলর। এর আগে প্রথম ইনিংসে ৮১ রান করে মিরাজের শিকারে পরিণত হয়েছিলেন তিনি। শেষ বিকেলে জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। লেগ বিফোরের ফাঁদে ফেলে তাকুদজাওয়ানাশে কাইতানোকে ফেরান সাকিব। ১০২ বলে ৭ রান করে ফিরেন তিনি। শেষ দিন জয়ের জন্য বাংলাদেশের দরকার ৭ উইকেট।

Leave a Reply

Your email address will not be published.