মেক্সিকোকে ট্রাইব্রেকারে হারিয়ে ফাইনালে ব্রাজিল

টোকিও অলিম্পিক ২০২০ এর ফুটবল ইন্ডেন্টের প্রথম সেমিফাইনালে আজ মাঠে নামে ব্রাজিল-মেক্সিকো। এই ম্যাচে মেক্সিকোকে ট্রাইব্রেকারে ৪-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণ দেখা যায়। ম্যাচের প্রথমার্ধে একটি পেনাল্টি পেয়েছিল ব্রাজিল। তবে সেটি ভিএআরের কল্যাণে বাতিল হয়ে যায়। মেক্সিকোও আক্রমণ চালিয়ে গেছে। কিন্তু গোলশূন্য থাকে দুইদল।

নির্ধারিত সময়ে কোনো দল গোল না পাওয়ায় ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ায়। তাতেও গোল পায়নি কোনো দল। শেষ পর্যন্ত ট্রাইব্রেকারে ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়।

ব্রাজিলের হয়ে ট্রাইব্রেকারে প্রথম শটে গোল করেন দানি আলভেজ। মেক্সিকোর হয়ে প্রথম শট নেন এদুয়ার্দো আগুইরে। কিন্তু তার শট রুখে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক সান্তোস।

ব্রাজিলের হয়ে দ্বিতীয় শটে গোল করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। অন্যদিকে মেক্সিকোর হয়ে দ্বিতীয় শট নিতে এসে মিস করে বসেন ইয়োহান ভাস্কুয়েজও। গোল পোস্টের বাইরে শট মেরে দেন তিনি।

ব্রাজিলের হয়ে তৃতীয় শট নেন ব্রুনো গুইমারেজ। গোল করে ব্রাজিলকে এগিয়ে নেন তিনি। মেক্সিকোর হয়ে তৃতীয় শটে গোল করেন কার্লোস রদ্রিগেজ। ব্রাজিলের হয়ে রেইনার চতুর্থ শটে গোল করলে ফাইনাল নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের। স্পেন ও জাপানের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে যারা জিতবে তাদের বিপক্ষে ফাইনালে লড়বে ব্রাজিল।

Related posts

Leave a Comment