By | May 20, 2021

বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিম ইকবাল। এখনো তার বিকল্প কাউকে খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমের সঙ্গী হিসেবে অনেকেই এসেছেন। কিন্তু সফল ছিলেন একমাত্র ইমরুল কায়েস।

তাদের জুটিতে ৬২ ম্যাচে এসেছে ১ হাজার ৯২৭ রান। যা বাংলাদেশের পক্ষে ওপেনিংয়ে সর্বোচ্চ রান। এই ইমরুলকেই নিয়ে দীর্ঘদিন ধরে ক্রিকেট পাড়ায় আলোচনা হচ্ছিল।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছিলেন ইমরুল। প্রায় তিন বছর পর প্রাথমিক স্কোয়াডে ডাক পান তিনি। কিন্তু মূল দলে জায়গা হয়নি তার।

তার দলে জায়গা পাওয়া ও না পাওয়া নিয়ে কোনো ব্যাখ্যা নেই নির্বাচকদের কাছে। জানা গিয়েছিল অধিনায়ক তামিম ইকবালের ইচ্ছায় দলে আনা হয়েছিল ইমরুলকে। তবে সেটাও মিডল অর্ডার বিবেচনায়।

কিন্তু শেষ পর্যন্ত দলে জায়গা হলো না তার। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, টিম ম্যানেজমেন্টের কোনো পরিকল্পনাতেই ছিল না ইমরুল। ওকে দলে নেওয়ার তাই কোনো কারণ নেই।

দলের তামিমের সঙ্গী হিসেবে আছেন লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখরা। এই পরিস্থিতিতে ইমরুলের দলে জায়গা পাওয়ায় কঠিন। ঠিক যেন সেটাই হল।

Leave a Reply

Your email address will not be published.