By | May 29, 2021

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে ৯৭ রানে হারে বাংলাদেশ দল। শেষ ম্যাচে জিততে পারলে শ্রীলঙ্কাকে ওয়ানডেতে প্রথমবারের মত হোয়াইটওয়াশ করতে পারতো টাইগাররা। কিন্তু তা হয়নি।

এদিকে উল্টো দুঃসংবাদ পেতে হয়েছে টাইগার অধিনায়ক তামিম ইকবালকে। শেষ ম্যাচে আউট হয়ে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে তামিম। এ কারণে এবার তাকে শাস্তি দিয়েছে আইসিসি।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.৩ ধারা ভাঙার দায়ে তামিমকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

লঙ্কান বোলার দুশমান্থ চামিরার বলে কট বিহাইন্ড হন তামিম। এরপর তামিমকে আউট দেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত। আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ নেন তামিম।

আলট্রা এজে দেখা যায়, তামিমের ব্যাট যখন মাটিতে লাগে তখন হালকা এজ তৈরি হয়। আম্পায়ার তার সিদ্ধান্ত পাল্টাননি। সাঝঘরে ফিরতে হয় তাকে। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে মাঠেই ক্ষোভ ঝাড়েন তামিম।

ম্যাচ শেষে তিনি দাবি করেছিলেন ব্যাট শতভাগ মাটিতে লেগেছে। তবে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ ঝাড়ার ফলে এবার তাকে শাস্তি দিয়েছে আইসিসি। তবে তামিম শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *