By | Jun 2, 2021

এবারের কোপা আমেরিকা আসর যথাক্রমে কলম্বিয়া ও আর্জেন্টিনায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতি ও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় গত ২০ মে আয়োজক দেশ থেকে নিজেদের সরিয়ে নেয় কলম্বিয়া।

করোনা পরিস্থিতির কারণে কিছুদিন আগেই কোপা আমেরিকার এবারের আয়োজক থেকে বাদ পড়ে আর্জেন্টিনাও। নতুন আয়োজক দেশ হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো টুর্নামেন্ট আয়োজনের পক্ষে মত দেওয়ায় এ সিদ্ধান্ত নেয় কনমেবল। ব্রাজিলে কোপা আমেরিকা হওয়া নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

এদিকে ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমারকে কোপা আমেরিকায় খেলতে না আসার অনুরোধ জানিয়েছেন দেশটির সিনিয়র সিনেটর ওত্তো আলেনকার।

নেইমারের উদ্দেশে তিনি বলেন, আমি তোমাকে কিছু বলতে চাই নেইমার। এখানে কোপা আমেরিকা অনুষ্ঠিত হোওয়ার পক্ষে তোমার একমত হওয়া ঠিক নয়। তুমি এতে রাজী হবে না। এখন আমাদের চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা না করে টিকা চ্যাম্পিয়নশিপে প্রতিযোগিতা করা দরকার।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত ব্রাজিল। দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৬৩ হাজাত। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় লাতিন আমেরিকায় সর্বোচ্চ ও বিশ্বে দুইয়ে আছে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published.