By | Jun 5, 2021

কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পঞ্চম ম্যাচে আজ শনিবার পোর্তো আলেগ্রের স্তাদিও বেইরা-রিওতে মুখোমুখি হয় ব্রাজিল-ইকুয়েডর। এই ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

পুরো ম্যাচে আধিপত্য নিয়ে খেললেও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। ম্যাচের ৪১ মিনিটে ইকুয়েডরের জালে বল জড়িয়েছিল ব্রাজিল। কিন্তু অফসাইডের কারণে গ্যাব্রিয়েল বারবোসার গোলটি বাতিল করা হয়।

তবে গোল পেতে ৬৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। ম্যাচের ৬৫ মিনিটে রিচার্লিশনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই ম্যাচে জাদুকরী পারফরম্যান্স উপহার দিয়েছেন নেইমার। একটি গোল করান এবং অন্যটি নিজে করেন।

নেইমারের এসিস্টে গোলটি করেন রিচার্লিশন। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৪ মিনিটে) পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। নেইমারের নেওয়া প্রথম শটটি রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক অ্যালেক্সান্ডার ডমিঙ্গেজ। কিন্তু নেইমার শট নেওয়ার আগেই তিনি গোল লাইন অতিক্রম করে বসেন।

আর এ কারণে ফের পেনাল্টির সুযোগ পান নেইমার। দ্বিতীয়বার সুযোগ হাতছাড়া করেননি নেইমার। বাম দিকে আলতো শটে বল জালে জড়ান তিনি। ব্রাজিলের জার্সিতে এটি নেইমারের ৬৫তম গোল। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এই জয়ে ৫ ম্যাচের ৫টিতেই জয় পেয়েছে ব্রাজিল। ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। ৫ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ইকুয়েডর।

Leave a Reply

Your email address will not be published.