By | Jun 7, 2021

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে অভিষেক হয় ইংলিশ পেসার ওলি রবিনসনের। অভিষেক টেস্টে ৭ উইকেট নেওয়ার পাশাপাশি ৪২ রান করেন তিনি। কিন্তু দ্বিতীয় টেস্টেই খেলা হচ্ছে না।

প্রায় ৯ বছর আগের ভুলের জন্য রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০১২ ও ২০১৩ সালে মুসলিম ও নারী বিদ্বেষী টুইটের কারণে এই নিষেধাজ্ঞা পেলেন রবিনসন।

রোববার এক বিবৃতিতে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ইংল্যান্ড ও সাসেক্সের বোলার ওলি রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। তার ২০১২ ও ২০১৩ সালে করা টুইটগুলোর বিষয়ে যথাযথ তদন্ত করা হবে এবং সেই রিপোর্টের ভিত্তিতে নেয়া হবে পরবর্তী সিদ্ধান্ত।

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হলেও ঘরোয়া লিগে খেলতে পারবেন তিনি। প্রায় ৮ বছর আগের করা টুইটের জন্য নিষিদ্ধ হতে হল তাকে। অবশ্যে এই সব টুইটের কারণে ক্ষমা চেয়েছিলেন রবিনসন। কিন্তু তাতেও লাভ হয়নি।

টুইট বার্তায় তিনি বলেছিলেন, এমন মন্তব্যের জন্য আমি খুবই লজ্জিত। আমার পরিস্থিতি তখন যেমনই থাকুক না কেন, বিচার বিবেচনা না করে আমার এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের কোনো ব্যাখ্যা হয় না।

তিনি আরও বলেছিলেন, আমি মানুষ হিসেবে অনেকটাই পরিপক্ক হয়েছি। আমি আমার ভুলের জন্য লজ্জিত এবং সকলের কাছে ক্ষমা চাইছি।

Leave a Reply

Your email address will not be published.