By | Jun 7, 2021

জাতীয় দলের হয়ে খেলার পাশাপাশি বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগ খেলে অর্থ উপার্জন করছেন ক্রিকেটাররা। এছাড়াও ব্যবসা ও বিজ্ঞাপন থেকে অর্থ আয় করে থাকেন ক্রিকেটাররা।

এতে খেলোয়াড়দের ব্যক্তিগত সম্পদও বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের শীর্ষ ১০ ধনী ফুটবলার কারা এবার তা জেনে নেওয়া যাক-

এ তালিকায় সবার উপরে আছেন সাকিব আল হাসান। জাতীয় দলের পাশাপাশি ফ্রাঞ্চাইজি লিগগুলোর নিয়মিত মুখ সাকিব। তার সম্পদের পরিমাণ আনুমানিক ৪০ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৩৯ কোটি টাকা।

সাকিবের পরেই আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তামিমের মোট আয় আনুমানিক ৩০ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৫৪ কোটি টাকা।

দেশসেরা ধনী ক্রিকেটারদের তালিকায় তিনে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার সম্পদের পরিমাণ আনুমানিক ২৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ২১২ কোটি টাকা।

মুশফিকের পরেই আছেন কাটারমাস্টার মুস্তাফিজুর রহমান। সাকিবের পাশাপাশি মুস্তাফিজও ফ্রাঞ্চাইজি লিগগুলোর পরিচিত মুখ। তার সম্পদের পরিমাণ ১৩ মিলিয়ন ডলার বা ১১০ কোটি টাকা।

এ তালিকায় পাঁচে আছেন তাসকিন আহমেদ। তারকা এই পেসারের মোট সম্পদের পরিমাণ প্রায় ৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় ৪২ কোটি টাকা।

তাসকিনের পরে এ তালিকায় আছেন দলের অন্যতম সেরা তারকা মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের অন্যতম ভরসার নাম মাহমুদউল্লাহ। তার মোট সম্পদের পরিমাণ আনুমানিক ৩ মিলিয়ন ডলার বা ২৫ কোটি টাকা।

দেশসেরা ধনী ক্রিকেটারদের তালিকায় সাতে আছেন দেশের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার আয় আনুমানিক ১৩ কোটি টাকা। বিভিন্ন বিজ্ঞাপন ও ব্রান্ডের অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত আছেন মাশরাফি।

বাংলাদেশের ক্রিকেটের প্রথম তারকা মোহাম্মদ আশরাফুল আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ার পর ঘরোয়া লিগে খেলে যাচ্ছেন। বিভিন্ন লিগ, ব্যবসায় তার অর্থের প্রধান উৎস। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ১১ কোটি টাকা।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম কিংবদন্তি আব্দুর রাজ্জাক। তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে আইপিএলে অংশ নিয়েছিলেন। তার অর্থের পরিমাণ আনুমানিক ৮৪ লাখ টাকা।

এ তালিকায় দশে আছেন সৌম্য সরকার। ২০১৪ সালে জাতীয় দলে অভিষেকের পর দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। সাম্প্রতিক সময়ে ফর্মহীনতার কারণে জাতীয় দলে জায়গা মিলছে না তার। এই ওপেনারের মোট সম্পদের পরিমাণ প্রায় ৮৪ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published.