By | Jun 14, 2021

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৭৯ গড়ে ২৩৭ রান করেন মুশফিক। প্রথম ম্যাচে ৮৪ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে করেন ১২৫ রান। শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩৮ রান।

দারুণ পারফরম্যান্সের জন্য সিরিজ সেরা হয়েছিলেন মুশফিক। এবার আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হয়েছেন তিনি। পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রবীণ জয়াবিক্রমাকে টপকে সেরা খেলোয়াড় হন তিনি।

বাংলাদেশীদের মধ্যে প্রথম আইসিসির মাসসেরা ক্রিকেটার হওয়া মুশফিকের প্রশংসা করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ।

তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর খেলার পরও মুশফিক রান করার তাড়না হারায়নি। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সে দারুণ পারফর্ম করেছে। সে দ্বিতীয় ম্যাচে ১২৫ রান করে ধারাবাহিকতায় পরিচয় দিয়েছে। এতে বাংলাদেশ ২-০ তে জয় পায়।

তিনি আরও বলেন, তার কীর্তিতে ১৯৯৬ বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে জিতেছে বাংলাদেশ। মিডল অর্ডারে ব্যাটিং ও উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করাই মুশফিকের ফিটনেস ও দক্ষতার প্রমাণ মিলেছে।

Leave a Reply

Your email address will not be published.